১২:৩৩ পূর্বাহ্ন, ডিসেম্বর ২০, ২০২০ / সর্বশেষ সংশোধিত: ১২:৩৯ পূর্বাহ্ন, ডিসেম্বর ২০, ২০২০

রোনালদোকে ছাড়িয়ে যাওয়ার পরই পেলের রেকর্ড ছুঁলেন মেসি

26Shares

messi peleছবি: টুইটারস্পোর্টস ডেস্ক

পেনাল্টি থেকে গোল করতে ব্যর্থ হয়ে ক্রিস্তিয়ানো রোনালদোকে ছাড়িয়ে গেলেন লিওনেল মেসি। তাতে হাতছাড়া হতে বসেছিল অসামান্য এক কীর্তি গড়ার সুবর্ণ সুযোগও। তবে অপেক্ষার পালা দীর্ঘ করতে চাননি বার্সেলোনার অধিনায়ক। কয়েক মুহূর্তের ব্যবধানে পাওয়া দ্বিতীয় সুযোগ কাজে লাগিয়ে তিনি স্পর্শ করলেন কিংবদন্তি পেলের এক ক্লাবের হয়ে সবচেয়ে বেশি গোল করার রেকর্ড।

বর্ণাঢ্য ক্যারিয়ারে অসংখ্য রেকর্ড গড়েছেন ৩৩ বছর বয়সী আর্জেন্টাইন ফরোয়ার্ড মেসি। আরও একটি রেকর্ড নিজের করে নেওয়ার খুব কাছে পৌঁছে গেছেন তিনি।

নিজ দেশ ব্রাজিলের ক্লাব সান্তোসের হয়ে ৬৪৩ গোল করেছিলেন তিনটি বিশ্বকাপ জেতা পেলে। শনিবার রাতে লা লিগার ম্যাচে ভ্যালেন্সিয়ার বিপক্ষে মেসি পেলেন বার্সেলোনার হয়ে সবমিলিয়ে ৬৪৩তম গোলের স্বাদ। অর্থাৎ এক ক্লাবের হয়ে সবচেয়ে বেশি গোলের রেকর্ড এখন যৌথভাবে দুজনের। তবে পেলের যেখানে লেগেছিল ১৯ মৌসুম, মেসি সেখানে কীর্তি গড়লেন ১৭ মৌসুমেই।

বার্সার ঘরের মাঠ ন্যু ক্যাম্পে মেসির রেকর্ড ছোঁয়ার আগের মুহূর্তগুলো ছিল চরম নাটকীয়। ম্যাচের ৪৪তম মিনিটে ফরাসি ফরোয়ার্ড আঁতোয়ান গ্রিজমানকে ডি-বক্সে ফাউল করায় ভ্যালেন্সিয়ার অধিনায়ক হোসে গায়াকে লাল কার্ড দেখান রেফারি। একইসঙ্গে পেনাল্টিও পায় বার্সেলোনা। কিন্তু ভিএআরের সাহায্য নিয়ে পরে সিদ্ধান্ত বদলে ফেলেন রেফারি, দেখান কেবল হলুদ কার্ড।

এরপর স্পট কিক নিয়ে সরাসরি গোল করতে ব্যর্থ হন রেকর্ড ছয়বারের ব্যালন ডি’অর জয়ী মেসি। ভ্যালেন্সিয়ার গোলকিপার হাউমে ডানদিকে ঝাঁপিয়ে ফিরিয়ে দিয়েছিলেন শট। কিন্তু আলগা বল পেয়ে জর্দি আলবা ঝটপট করেন ক্রস। তাতে ফের তৈরি হয় সুযোগ, যা হাতছাড়া করেননি মেসি। হেড করে সফরকারীদের জাল কাঁপান তিনি।

পেনাল্টি থেকে সবচেয়ে বেশি সংখ্যকবার গোল করতে না পারার বিব্রতকর রেকর্ডে মেসি-রোনালদো একই বিন্দুতে মিলেছিলেন গত বুধবার। সেদিন ইতালিয়ান সিরি আর ম্যাচে আতালান্তার বিপক্ষে পেনাল্টি মিস করেছিলেন জুভেন্টাসের পর্তুগিজ তারকা রোনালদো। তবে সমতা টিকল না বেশিদিন। ভ্যালেন্সিয়ার বিপক্ষে ক্যারিয়ারের ২৭তম পেনাল্টি মিস করে ফের এককভাবে চূড়ায় উঠলেন মেসি

Published by Ekramul Haque

Iam Ekramul haque,come from muslim family

Leave a Reply

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out /  Change )

Google photo

You are commenting using your Google account. Log Out /  Change )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out /  Change )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out /  Change )

Connecting to %s

Create your website with WordPress.com
Get started
%d bloggers like this: